সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ১১:০৬ পূর্বাহ্ন

আপডেট
সকল শিক্ষা বোর্ডে নিরাপত্তা বাড়ানোর নির্দেশ বাংলাদেশের জন্য সহসা পর্যটক ভিসা চালু করছে না ভারত কতটা ভয়ঙ্কর হতে পারে ঘূর্ণিঝড় ‘ডানা’ বনানী থেকে সাবেক প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রেপ্তার ওবায়দুল কাদের ও হাছান মাহমুদের তথ্য দিলেই পুরস্কার কক্সবাজারে স্বৈরাচারের ‘দোসর’ সাংবাদিকদের তালিকা প্রকাশ করলো বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ফরিদগঞ্জে একই ব্যক্তির সরকারি চাকরিতে বয়স ৫১, মুক্তিযোদ্ধা ভাতায় ৭১! আগের দিন অভিযোগ, পরদিন প্রত্যাহার, ৮৮ দিনে পদোন্নতি ফরিদপুরের সাবেক টিআই দম্পতির আরও সোয়া ৭ কোটি টাকার সম্পদ জব্দ অবৈধভাবে শতকোটি টাকার মালিক, এসপি শাহজাহানের বক্তব্য জানতে চায় দুদক
মুমূর্ষু রোগীকে রক্ত দিয়ে বিরল দৃষ্টান্ত স্থাপন করলেন ফুলপুর থানার ওসি

মুমূর্ষু রোগীকে রক্ত দিয়ে বিরল দৃষ্টান্ত স্থাপন করলেন ফুলপুর থানার ওসি

মো. আব্দুল মান্নান
বজলুর রশিদ (৭২) নামে একজন বৃদ্ধ মুমূর্ষু অ্যানেমিক রোগীকে বাঁচাতে নিজের শরীর থেকে রক্ত দিয়ে বিরল দৃষ্টান্ত স্থাপন করলেন ময়মনসিংহের ফুলপুর থানার মানবিক ওসি মো. আব্দুল্লাহ আল মামুন। রবিবার সন্ধ্যায় ফুলপুর আশা জেনারেল হাসপাতালে গিয়ে তিনি এ রক্তদান করেন। বিগত দিনে ফুলপুর থানার কোন ওসি নিজের শরীর থেকে ফুলপুরের কাউকে রক্তদান করেছেন বলে জানা যায়নি।

জানা যায়, ফুলপুরের রক্ত আপা নামে খ্যাত পৌর কাউন্সিলর তাসনোভা নাসরিন নিশু তার ফেইসবুক আইডি থেকে মুমূর্ষু রোগীকে বাঁচাতে রক্ত চেয়ে একটি স্ট্যাটাস দেন। পরে স্ট্যাটাসটি ফুলপুর থানার ওসি আব্দুল্লাহ আল মামুনের দৃষ্টিগোচর হলে তিনি নিশুকে মোবাইল করে দ্রুত ছুটে যান আশা জেনারেল হাসপাতালে। সেখানে গিয়ে তিনি রক্তদান করেন ওই রোগীকে। জানা যায়, মুমূর্ষু এই রোগীর বাড়ি উপজেলার ভাইটকান্দি এলাকায়। তার রক্তের গ্রুপ বি পজিটিভ। ওসি আব্দুল্লাহ আল মামুনের রক্তের গ্রুপও বি পজিটিভ। প্রতি মাসে মাসে তার শরীরে রক্ত ভরতে হয়।

নিজের আত্মীয় স্বজনের মধ্যে এবার দেওয়ার মত রক্ত না পেয়ে ফেইসবুকে স্ট্যাটাস দেওয়া হয়। ওসি আব্দুল্লাহ আল মামুন বলেন, উনার সামান্য উপকারে আসতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আসলে মানুষ মানুষের জন্য। আজ উনার রক্তের প্রয়োজন পড়েছে ; আরেকদিন আমারও প্রয়োজন পড়তে পারে। আমি যদি মানুষের উপকারে এগিয়ে আসি। তাহলে একদিন মানুষও আমার উপকারে এগিয়ে আসবে। এটাই স্বাভাবিক, এটাই নিয়ম। এছাড়া মানুষের উপকার করাই হলো পুলিশের কাজ। এসময় তিনি আরও বলেন, আপনারাও রক্তদানে ও মানুষের উপকারে এগিয়ে আসুন।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |